Ekramul Haque Titu
Ekramul Haque Titu
Mayor, Mymensingh City Corporation President, Mymensingh Mohanagar Awamileague
Ekramul Haque Titu

Blog

সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে মেহেদি উৎসব

সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে মেহেদি উৎসব

সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে মেহেদি উৎসব

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ 

১৯ এপ্রিল ২০২৩, ০৪:৫৭ পিএমcopy sharing button

ফ+ফ-


সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে মেহেদি উৎসব

 

আর মাত্র কয়েক দিন পরেই ঈদুল ফিতর। ঈদকে ঘিরে আগ্রহের শেষ থাকে না শিশুদের। তাদের বায়না মেটাতে সাধ্যমতো চেষ্টা করেন অভিভাবকরাও। তবুও বঞ্চিত থেকে যায় সমাজের অসহায় পথশিশু ও সুবিধাবঞ্চিত শিশুরা। সুবিধাবঞ্চিত এই শিশুদের ঈদের রঙে রাঙাতে তাদের নিয়ে মেহেদি উৎসব করেছেন ময়মনসিংহের স্বেচ্ছাসেবী সংগঠন ব্রহ্মপুত্র ব্লাড কল্যাণ সোসাইটির সদস্যরা।

বুধবার (১৯ এপ্রিল) বেলা সাড়ে ১১টায় নগরীর বিপিন পার্কে এ উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র ও সংগঠনের প্রধান উপদেষ্টা ইকরামুল হক টিটু। পরে সংগঠনের নারী সদস্যরা প্রায় অর্ধশতাধিক অসহায় ও সুবিধাবঞ্চিত শিশুদের হাত মেহেদির আল্পনায় রাঙিয়ে দেন। এতে বাঁধভাঙা উচ্ছ্বাসে মাতোয়ারা হয়ে ওঠে এসব শিশু।

dhakapost

কল্পনা আক্তার (৮) নামে এক শিশুর বলে, ‘আপারা আঙ্গর হাতে মেহেদি লাগাইয়া দিছে। এমনে কইরা আঙ্গরে কেউই মেহেদি দেয় নাই আগে। হাতে মেহেদি দিয়া ঈদের আগেই আঙ্গর ঈদের আনন্দ লাগতাছে।’

মেহেদি উৎসবে অংশ নেওয়া সিফাত সুলতানা নামের এক তরুণী ঢাকা পোস্টকে বলেন, ঈদে সাধারণত ছোট ভাই-বোনদের হাতে মেহেদি দিয়ে আমরা আনন্দ পাই। তবে এবার সুবিধাবঞ্চিত শিশুদের হাতে মেহেদি রাঙিয়ে দিতে পেরে আরও অনেক ভালো লাগছে।

dhakapost

ব্রহ্মপুত্র ব্লাড কল্যাণ সোসাইটির সভাপতি আবিদুর রহমান রনি ঢাকা পোস্টকে বলেন, ঈদ সবার জন্য আনন্দের। আমরা চেষ্টা করছি ঈদের আনন্দ যেন গরিব, অসহায় ও সুবিধাবঞ্চিত শিশুদের মাঝেও ছড়িয়ে পড়ে। সেজন্য আমাদের এই ক্ষুদ্র আয়োজন।

ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র ইকরামুল হক টিটু ঢাকা পোস্টকে বলেন, এটি একটি দারুণ উদ্যোগ। এতে করে সমাজের সুবিধাবঞ্চিত শিশুদের মলিন মুখেও নির্মল হাসি ফুটেছে। ঈদকে ঘিরে এভাবেই নিজ নিজ উদ্যোগে অন্যান্যরাও যদি অসহায়, দরিদ্র জনগোষ্ঠী ও সুবিধাবঞ্চিত মানুষের পাশে থাকে তাহলে সকলের ঈদ হবে আনন্দময়।

dhakapost

উৎসবে ময়মনসিংহ মেডিকেল কলেজের ফিজিক্যাল মেডিসিন অ্যান্ড রিহ্যাবিলিটেশন বিভাগের সহকারী অধ্যাপক ও প্রধান ডা. আজিজুর রহমান, প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন ও এন্ডোক্রাইন বিভাগের সহকারী অধ্যাপক ডা. মীর রাবেয়া আক্তার, ব্রহ্মপুত্র ব্লাড কল্যাণ সোসাইটির উপদেষ্টা শ্রী প্রদীপ ভৌমিক, আব্দুল ওয়ারেছ বাবু, মমিনুর রহমান প্লাবন, স্থায়ী কমিটির সদস্য উবায়দুল হকসহ সংগঠনের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

উবায়দুল হক/এমজেইউ