Ekramul Haque Titu
Ekramul Haque Titu
Mayor, Mymensingh City Corporation President, Mymensingh Mohanagar Awamileague
Ekramul Haque Titu

Blog

ময়মনসিংহে মাসব্যাপী বৃক্ষমেলা

ময়মনসিংহে মাসব্যাপী বৃক্ষমেলা

ময়মনসিংহে মাসব্যাপী বৃক্ষমেলা

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ 

২৬ মে ২০২৩, ০৩:৫৮ পিএম


ময়মনসিংহে মাসব্যাপী বৃক্ষমেলা

 

প্রায় ৪০০ প্রজাতির গাছের চারা নিয়ে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের (মসিক) উদ্যোগে মাসব্যাপী বৃক্ষমেলা শুরু হয়েছে। শুক্রবার (২৬ মে) বেলা ১১টায় নগরীর টাউন হল প্রাঙ্গণে এ মেলার উদ্বোধন করেন মসিক মেয়র মো. ইকরামুল হক টিটু।

এ সময় মেয়র বলেন, পরিবেশের ভারসাম্য রক্ষা, বৃক্ষরোপণে উৎসাহিত করা এবং নতুন প্রজন্মকে বৃক্ষের সঙ্গে পরিচিত করার লক্ষ্যে প্রতি বছরই ময়মনসিংহ সিটি কর্পোরেশনের উদ্যোগে বৃক্ষমেলার আয়োজন করা হয়। এছাড়া এ আয়োজনের মাধ্যমে উদ্যোক্তারাও উৎসাহিত হন, যা কর্মসংস্থান সৃষ্টিতে ভূমিকা রাখে।

তিনি আরও বলেন, মানুষ এখন বাড়ির ছাদ, আঙিনা ও খালি জায়গায় বৃক্ষরোপণ করছে। বৃক্ষমেলা এ ধরনের উদ্যোগকে আরও বেগবান করবে, যা সবুজ ময়মনসিংহ গড়ায় ভূমিকা রাখবে।

আয়োজকরা জানান, মেলার ২৫টি স্টলে দেশি-বিদেশি বিভিন্ন জাতের ফলজ, বনজ, পুষ্পজাতীয় এবং সৌন্দর্য বর্ধনকারী গাছের চারা পাওয়া যাচ্ছে। মেলাটি আগামী ২৫ জুন পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত থাকবে।

উদ্বোধনকালে মসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা ইউসুফ আলী, প্যানেল মেয়র-৩ সামীমা আক্তার, কাউন্সিলর সৈয়দ শফিকুল ইসলাম মিন্টু ও সেলিনা আক্তার, প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা অসীম সাহাসহ নার্সারি মালিক সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উবায়দুল হক/এমজেইউ