Ekramul Haque Titu
Ekramul Haque Titu
Mayor, Mymensingh City Corporation President, Mymensingh Mohanagar Awamileague
Ekramul Haque Titu

Blog

ডেঙ্গু প্রতিরোধে ব্যক্তি সচেতনতার বিকল্প নেই : মেয়র টিটু

ডেঙ্গু প্রতিরোধে ব্যক্তি সচেতনতার বিকল্প নেই : মেয়র টিটু

ডেঙ্গু প্রতিরোধে ব্যক্তি সচেতনতার বিকল্প নেই : মেয়র টিটু

 প্রকাশিতঃ 9:20 pm | May 31, 2023

কালের আলো প্রতিবেদক :

ডেঙ্গু প্রতিরোধে ব্যক্তি সচেতনতার বিকল্প নেই বলে মন্তব্য করেছেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মোঃ ইকরামুল হক টিটু।

তিনি বলেছেন, ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা সৃষ্টিতে সর্বাগ্রে গুরুত্ব দিতে হবে। আমাদের বাসা-বাড়িতে এবং তার আশেপাশে জমে থাকা পরিস্কার পানিতে এডিস মশার লার্ভা বংশ বিস্তার করতে পারে। তাই ব্যক্তি সচেতনতার কোন বিকল্প নেই।

বুধবার (৩১ মে) বেলা ১১ টায় নগর ভবন প্রাঙ্গণে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক বার্তা সম্বলিত লিফলেট বিতরণের পর শহীদ শাহাবুদ্দীন মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হয়ে উপস্থিত থেকে মশারি বিতরণকালে মেয়র এসব কথা বলেন।

ইউএস সিডিসির অর্থায়নে সেভ দ্যা চিলড্রেন এবং ময়মনসিংহ সিটি কর্পোরেশনের যৌথ উদ্যোগে বাংলাদেশ নগর জনস্বাস্থ্য ব্যবস্থা শক্তিশালীকরণ প্রকল্পের আওতায় পরিচালিত এ ডেঙ্গু প্রতিরোধী কার্যক্রমে মশারি বিতরণের পাশাপাশি জুলাই থেকে সেপ্টেম্বর মাসব্যাপী ১০ হাজার বাড়িতে গিয়ে এডিস মশার প্রজননস্থল খোঁজা হবে এবং সচেতনতা বৃদ্ধিতে লিফলেট প্রদান করা হবে।

মশারি বিতরণ অনুষ্ঠানে মেয়র আরও বলেন, জনসচেতনতা সৃষ্টিতে লিফলেট বিতরণ, মাইকিং, বাসা-বাড়িতে ক্যাম্পেইন সহ বিভিন্ন মাধ্যমে প্রচার প্রচারণা চালানো হচ্ছে। এর পাশাপাশি মশক নিধন কার্যক্রমও চলমান রয়েছে। আশা করা যায় সকলের সহযোগিতায় এ বছরও ডেঙ্গুমুক্ত থাকবে ময়মনসিংহ সিটি কর্পোরেশন এলাকা।

মশারি বিতরণ সভার সভাপতিত্ব করেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ ইউসুফ আলী। সভার সঞ্চালন করেন প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ এইচ কে দেবনাথ।

এ সময় মসিকের প্যানেল মেয়র ০৩ সামীমা আক্তার, জনসংযোগ কর্মকর্তা শেখ মহাবুল হোসেন রাজীব, ইউএস সিডিসি প্রকল্পের ম্যানেজার ডাঃ ওবায়দুর রহমান, জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডাঃ ফাহমিদা ইসলাম লিমা, মসিকের কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

কালের আলো/বিএএ/