Ekramul Haque Titu
Ekramul Haque Titu
Mayor, Mymensingh City Corporation President, Mymensingh Mohanagar Awamileague
Ekramul Haque Titu

Blog

26 March 2023

26 March 2023

ময়মনসিংহে বিনম্র শ্রদ্ধায় বীর শহীদদের স্মরণ 

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ 

২৬ মার্চ ২০২৩, ০৮:১৯ এএম


ময়মনসিংহে বিনম্র শ্রদ্ধায় বীর শহীদদের স্মরণ 

 

৫৩তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে ময়মনসিংহে স্মৃতিসৌধে ফুল দিয়ে বীর শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়েছেন সর্বস্তরের জনতা। রোববার (২৬ মার্চ) ভোর ৫টা ৫৭ মিনিটে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে স্বাধীনতা দিবসের আনুষ্ঠানিকতা শুরু হয়।

স্মৃতিসৌধে প্রথমে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য মনিরা সুলতানা মনি। এরপর একে একে শ্রদ্ধা নিবেদন করেন ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র মো. ইকরামুল হক টিটু, বিভাগীয় কমিশনার শফিকুর রেজা বিশ্বাস, রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য, জেলা প্রশাসক মোস্তাফিজার রহমান, জেলা পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভুঞা, মুক্তিযোদ্ধা কমান্ডসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, রাজনৈতিক, সামাজিক-সাংস্কৃতিক সংগঠন।

এদিকে স্বাধীনতাযুদ্ধে জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের স্মরণে ময়মনসিংহের পুলিশ লাইনসের ‘চেতনায় অম্লান’ স্মৃতিস্তম্ভে ফুলেল শ্রদ্ধা জানিয়েছে রেঞ্জ ও জেলা পুলিশের বিভিন্ন ইউনিট।

অন্যদিকে নগরীর পাটগুদাম ব্রিজ মোড়স্থ জয়বাংলা চত্বরে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে মহান স্বাধীনতাযুদ্ধে জীবন উৎসর্গকারী শ্রেষ্ঠ সন্তানদের স্মরণ করেন সিটি করপোরেশনের মেয়র ইকরামুল হক টিটু, প্রধান নির্বাহী কর্মকর্তা ইউসুফ আলীসহ কাউন্সিলর ও কর্মকর্তাবৃন্দ।

এছাড়া সকাল ৮টায় নগরীর রফিক উদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামে জাতীয় পতাকা উত্তোলন ও একযোগে জাতীয় সংগীত পরিবেশন করে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ। পরে বেলুন ও পায়রা উড়িয়ে স্বাধীনতা দিবসের কুচকাওয়াজ উদ্বোধন করা হয়। পরে বাংলাদেশ পুলিশ, আনসার ও ভিডিপি, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সমন্বয়ে কুচকাওয়াজ শেষে শারীরিক কসরত প্রদর্শন করে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

উবায়দুল হক/এমজেইউ