Ekramul Haque Titu
Ekramul Haque Titu
Mayor, Mymensingh City Corporation President, Mymensingh Mohanagar Awamileague
Ekramul Haque Titu

Blog

ময়মনসিংহ শহরকে নবরূপে পেতে চলছে নগরবাসী

ময়মনসিংহ শহরকে নবরূপে পেতে চলছে নগরবাসী

ময়মনসিংহ শহরকে নবরূপে পেতে চলছে নগরবাসী

 

আব্দুল্লাহ আল আমীন, ময়মনসিংহ: [২] সিটি কর্পোরেশনের ৩৩ টি ওয়ার্ডে বিরামহীনভাবে চলছে নানা উন্নয়নমূলক কাজ। নতুন করে সড়ক-ড্রেন, কালভার্ট কিংবা সড়কবাতির কাজ চলেছে। এ মুহূর্তে দেশের নবীনতম এ সিটি কর্পোরেশনে প্রায় প্রতিটি ওয়ার্ডের মূল সড়ক ও অলি-গলিতে চলছে সড়ক ও ড্রেনের নির্মাণকাজ। শহরের এমন উন্নয়ন ইতোপূর্বে কখনো দেখা যায় নি বলে মন্তব্য করেন শহরবাসি। 

[৩] বর্তমানে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের সড়ক ড্রেনেজ অবকাঠামো নির্মাণ ও নাগিরক সেবা উন্নতকরণে ১৫৭৫ কোটি টাকার প্রকল্পের আওতায় বিভিন্ন ওয়ার্ডে প্রায় ৭০০কোটি টাকার কাজ চলমান আছে। এতে তৈরি হচ্ছে ৯০কিলোমিটার বিসি রোড, ১৬১ কিলোমিটার আরসিসি রোড, ১.৬১ কিলোমিটার সিসি রোড, ১৭৯ কিলোমিটার ড্রেন, ৯.৬৬ কিলোমিটার পাইপ ড্রেন, ১০ কিলোমিটার ফুটপাত। এছাড়াও তৈরি করা হচ্ছে কালভার্ট সহ অন্যান্য অবকাঠামো। এছাড়াও সিটি কর্পোরেশন অন্যন্য প্রকল্প থেকে ৯২কিলোমিটার নতুন রাস্তা এবং ৪৫কিলোমিটার ড্রেনের কাজ সম্পন্ন করেছে। 

[৪] শহরের বিভিন্ন ওয়ার্ডের প্রায় ১৭১ কিলোমিটার সড়কে পোলসহ আধুনিক এলইডি বাতি স্থাপনের কাজ সম্পন্ন হয়েছে। শহরের প্রবেশমুখের হাইওয়েগুলোতে নান্দনিক সড়কবাতি সবার কাছে প্রশংসিত হচ্ছে।