Ekramul Haque Titu
Ekramul Haque Titu
Mayor, Mymensingh City Corporation President, Mymensingh Mohanagar Awamileague
Ekramul Haque Titu

Blog

News

News

স্মার্ট বাংলাদেশ গড়তে প্রস্তুতি নেওয়ার আহ্বান মেয়র টিটুর

 প্রকাশিতঃ 10:25 pm | March 22, 2023

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

স্মার্ট বাংলাদেশ গড়তে প্রস্তুতি নেওয়ার আহ্বান জানিয়েছেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ও বাংলাদেশ আওয়ামী লীগের ময়মনসিংহ মহানগর শাখার সভাপতি মো: ইকরামুল হক টিটু।

তিনি বলেছেন, স্মার্ট বাংলাদেশ গড়তে স্মার্ট নাগরিক হতে হবে। এজন্য এখন থেকেই প্রস্তুতি নিতে হব। আমাদেরকে ধ্যান-ধারণা, কর্মকাণ্ডে স্মার্ট হতে হবে। সেই লক্ষ্যেই আমাদের কাজ করতে হবে।

বুধবার (২২ মার্চ) বিকেলে ঢাকার জনসন রোডের একটি রেস্টুরেন্টে আয়োজিত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ময়মনসিংহ জেলা থেকে আসা ১৭ তম ব্যাচের শিক্ষার্থীদের নবীন বরণ ও আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন

এ সময় মেয়র আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শিক্ষার সুযোগকে সকলের কাছে সমান ভাবে পৌঁছে দিয়েছেন। তিনি বছরের শুরুতে বিনামূল্যে পাঠ্যপুস্তক দিচ্ছেন, বিভিন্ন বৃত্তি-উপবৃত্তি দিচ্ছেন, নারী শিক্ষার্থীদের স্নাতক পর্যন্ত বিনাবেতনে অধ্যয়নের সুযোগ দিয়েছেন। এর ফলে জেলা-উপজেলা-ইউনিয়ন থেকে স্কুল-কলেজ পেরিয়ে বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নের সুযোগ আরও অবারিত হয়েছে। এ সুযোগকে কাজে লাগাতে যাবে।

বীর মুক্তিযোদ্ধা ও শহীদদের অবদানকে স্মরণ করে তিনি বলেন, মহান স্বাধীনতা যুদ্ধে যাঁরা রক্ত দিয়েছেন সেই সকল বীর শহীদের স্বপ্নকে পূরণ করা আমাদের দায়িত্ব। আজ আমাদের হয়ত রক্ত দিতে হবে না, কিন্তু শ্রম আর মেধা দিয়ে, মানবিকতা ও দেশপ্রেম নিয়ে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে।

ইকরামুল হক টিটু বলেন, মহান মুক্তিযুদ্ধের চেতনা মানে সমৃদ্ধ-দুর্নীতিমু্ক্ত- অসাম্প্রদায়িক- সুখী বাংলাদেশ। মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশ আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে। আওয়ামী লীগকে রাষ্ট্রীয় ক্ষমতায় আনলেই সকলের আশা আকাঙ্খা পূর্ণ হবে, দেশ উন্নয়নের পথে এগিয়ে যাবে।

এ অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন- পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব শোয়ায়েব-উল-ইসলাম তরফদার।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ময়মনসিংহ জেলা কল্যাণ পরিষদের সভাপতি আবু ইমাম গাজ্জালী এর সভাপতিত্বে অনুষ্ঠানে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মোঃ ইব্রাহীম ফরাজী, সাধারণ সম্পাদক এসএম আকতার হোসাইন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

কালের আলো/এসবি/এমএম