Ekramul Haque Titu
Ekramul Haque Titu
Mayor, Mymensingh City Corporation President, Mymensingh Mohanagar Awamileague
Ekramul Haque Titu

Blog

News

News

পণ্যের কৃত্রিম সংকট সৃষ্টি করলে ব্যবস্থা: মেয়র টিটু

Daily Inqilab ময়মনসিংহ ব্যুরো

 ২৪ মার্চ ২০২৩, ০৮:২০ পিএম | আপডেট: ২৬ মার্চ ২০২৩, ০৭:৪৩ পিএম

messenger sharing button

sharethis sharing button

পণ্যের কৃত্রিম সংকট সৃষ্টি করলে ব্যবস্থা নেয়ার হুশিয়ারি দিয়েছেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মো. ইকরামুল হক টিটু।

বৃহস্পতিবার বিকেলে রমজানে নিত্য প্রয়োজনীয় পণ্যের মজুদ, সরবরাহ ও মূল্য পরিস্থিতি এবং রমজান ও ঈদ উপলক্ষে মানুষের ঈদযাত্রা যানজটমুক্ত ও স্বাচ্ছন্দময় রাখতে এক সিটি কর্পোরেশনের শাহাবুদ্দিন মিলনায়তনে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

মেয়র বলেন, রমজান ও ঈদে মানুষকে স্বস্তি দেয়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন। আর তা বাস্তবায়নে আমরা মাঠে তৎপর আছি। পণ্যের কৃত্রিম সংকট বা দ্রব্যমূল্য বাড়িয়ে মানুষকে কষ্ট দেয়া বা মানুষকে ঠকানোর কোন কার্যক্রম করা যাবে না। এমন কিছু ধরা পড়লে কাউকে ছাড় দেয়া হবে না।

তিনি বলেন, বৈশ্বিক মন্দায় অমদানি নির্ভর অনেক পণ্যের মূল্য বৃদ্ধি হয়েছে। কিন্তু এটাকে সামনে রেখে কেউ যেন মূল্য বৃদ্ধি না করে সেজন্য মনিটরিং টিম ও ভ্রাম্যমাণ আদালত থাকবে। বাজারে সুস্থ ও স্থিতিশীল অবস্থা যেন বজায় থাকে তার সর্বাত্মক প্রচেষ্টা থাকবে। তবে এর জন্য সকলের সার্বিক সহযোগিতা প্রয়োজন।

যানজট নিরসনে পুলিশ বিভাগসহ অন্যান্য সকলের সহযোগিতা কামনা করে মেয়র বলেন, শহরের রাস্তা ও ড্রেনের কাজ চলছে। এতে নগরবাসীর সাময়িক অসুবিধা হচ্ছে। রমজানে মানুষের চলাচলে যেন অসুবিধা না হয় সেজন্য প্রকৌশল বিভাগকে নির্দেশ দেয়া হয়েছে। এছাড়াও ফুটপাত দখলমুক্তকরন এবং রাস্তায় নির্মাণ সামগ্রীমুক্ত রাখতে মসিকের ভ্রাম্যমাণ আদালত কাজ করছে। যত্রতত্র অনুমোদনহীন দোকান বসিয়ে মানহীন খাবার সরবরাহ করলে তার বিরূদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

এছাড়াও মেয়র তার বক্তব্যে বিরূপ বৈশ্বিক পরিস্থিতিতে মিতব্যায়ী ও সংযোমী হওয়ার প্রয়োজনে অধিক মূল্যের খাদ্য পরিহার করার এবং খাদ্যাভাসের পরিবর্তন আনার আহবান জানান।

এসময় সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ইউসুফ আলী, সচিব অন্নপূর্ণা দেবনাথ, ময়মনসিংহ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. শহিদুল ইসলাম ফকির, ময়মনসিংহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অমিত রায়, কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দ, ট্রাফিক ইন্সপেক্টর সৈয়দ মাহবুবর রহমান, সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র ও অন্যান্য কাউন্সিলরবৃন্দ, জেলা বাজার কর্মকর্তা, ময়মনসিংহ চেম্বার অব কমার্সের নেতৃবৃন্দ, বিভিন্ন বাজার সমিতির নেতৃবৃন্দ, চাল, ডাল, চিনি, ভোজ্য তেল, মাংসসহ বিভিন্ন খাদ্যপণ্যের ব্যবসায়ী সমিতি, অটোবাইক ও অটোরিকশা মালিক সমিতিসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।